পেঁয়াজ মাত্র ২৩.৯০ থেকে ৫৯ টাকা প্রতি কিলো এখানে।

0
330

২৪ ঘন্টা লাইভ সংবাদদাতা/ রাজীব গুপ্তা/ কোলকাতা/৯ ডিসেম্বর:
আকাশছোঁয়া দামে রাশ টানতে রবিবার থেকে সস্তায় পেঁয়াজ বিক্রি করবে রাজ্য সরকার। রাজ্যের ৩০০ টি স্বনির্ভর গোষ্ঠীর মাধ্যমে ন্যায্যমূল্যে পেঁয়াজ বিক্রি করা হবে।

বর্তমান খোলাবাজারে পেঁয়াজের দর আকাশছোঁয়া। অন্যান্য রাজ্য থেকে কম হলেও এখানে দাম উঠছে কেজি-প্রতি ১৫০ টাকা পর্যন্ত। আর যদি পাইকারি বাজারে দেখতে গেলে পেঁয়াজ কার্যত উধাও। যেখানে এক পাইকারি বাজারে দক্ষিণের রাজ্যগুলি থেকে প্রতিদিন প্রায় পনেরো গাড়ি পেঁয়াজ আসে, সেখানে গত মঙ্গলবার আসে মাত্র ছ’গাড়ি, খবর পাওয়া গিয়েছে গতকাল শিয়ালদহ বাজারে ও মাত্র এক গাড়ি পেঁয়াজ এসেছে। ইদানীং সময়ে খোলাবাজারে পেঁয়াজের দাম উঠছে লাফিয়ে-লাফিয়ে।
এই পরিস্থিতিতিতে সাধারণ মানুষকে স্বস্তি দিতে পেঁয়াজ বিক্রির সিদ্ধান্ত আগেই জানিয়েছিল রাজ্য। সেই মতো রাজ্য সরকার ‘সুফল বাংলা’র দোকানে সস্তার পেঁয়াজ জোগানে নিজেরাই কিনছে ১০২ টাকা কেজি দরে। তবে বিক্রি করা হচ্ছে ৫৯ টাকা কেজি দরেই। আরও বেশি সংখ্যক মানুষকে স্বস্তি দিতে এবার স্বনির্ভর গোষ্ঠীর মাধ্যমে ন্যায্যমূল্যে পেঁয়াজ বিক্রি করার সিদ্ধান্ত নিলো মা-মাটি-মানুষের সরকার

পরিস্থিতি সামাল দিতে কেন্দ্রীয় সরকার বিদেশ থেকে পেঁয়াজ আমদানির কথা বললেও তা এখনও বাস্তবায়ন হয়নি।

ইতিমধ্যেই দিল্লীর আম আদমী পার্টি সরকার ও মানুষকে ২৩.৯০ প্রতিকেজী দরে পেঁয়াজ সরবরাহ করবে বলে জানিয়েছেন। এর জন্য সারা দিল্লী জুড়ে প্রতিটি বিধানসভায় একটি করে মানে ৭০ টি মোবাইল ভ্যানে এবং মোট ৪০০ রেশন সপের মাধ্যমে আজ সোমবার থেকে পেঁয়াজ বিক্রি করবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

27 − 18 =