হাওড়ায় ফের ডেঙ্গিতে মৃত্যু মহিলার, এলাকায় বিক্ষোভ।

0
245

হাওড়ায় ফের ডেঙ্গিতে মৃত্যু মহিলার, এলাকায় বিক্ষোভ।

সংবাদদাতা : সত্য জিৎ দুবে

হাওড়ায় ফের ডেঙ্গিতে মৃত্যু হল এক মহিলা। এ বার দক্ষিণ হাওড়ার চারাবাগানে। বাড়ি সাঁতরাগাছি থানা এলাকার ঠাকুর রামকৃষ্ণ লেনে।
বুধবার ভোরে আন্দুল রোডের একটি বেসরকারি হাসপাতালে মারা যায় চারাবাগানের  বাসিন্দা, সাতাশ বছর বয়সী ওই মহিলার। এর আগে মৃত্যু হয়েছিল বেলগাছিয়ার এক বালিকা সহ ঘুশুড়ির এক শিশু।

পরিবার সূত্রের খবর, গত কেয়া গোস্বামী নামে ওই যুবতীর গত বুধবার তাকে রামরাজাতলার একটি নার্সিং হোমে ভর্তি করে পরিবারের লোকজন ।সেখানে অবস্থার অবনতি হলে তাকে চুনাভাটির একটি বেসরকারী নার্সিংহোমে স্থানান্তরিত করা হয় এবং সেখানে বুধবার তার মৃত্যু হয় ।এই ঘটনায় নার্সিং হোম কর্তৃপক্ষের বিরুদ্ধে চিকিৎসার গাফিলতির অভিযোগ তুলেছে পরিবার। বুধবার ভোর সাড়ে নাগাদ কেয়াকে মৃত বলে ঘোষণা করেন হাসপাতাল কর্তৃপক্ষ। ডেথ সার্টিফিকেটে মৃত্যুর কারণ হিসেবে চিকিৎসক ‘ডেঙ্গি শক সিন্ড্রোম’ বলেই উল্লেখ করেছেন।
এ দিন কেয়ার বাড়ির আত্মীয়  জানিয়েছেন, তাঁর আরও দুই মেয়ে রয়েছে। বড় জনেরও জ্বর হয়েছে। কিন্তু জেলা স্বাস্থ্য দফতর বা পুরসভার পক্ষ থেকে কেউ খোঁজ পর্যন্ত নিতে আসেনি বলেই এলাকাবাসীর অভিযোগ।

হাওড়ায় ফের ডেঙ্গিতে মৃত্যু মহিলার, এলাকায় বিক্ষোভ। 1
কেয়া দেবীর ফাইল চিত্র

এ দিন ডেঙ্গিতে যুবতী মৃত্যুর খবরে উত্তপ্ত হয়ে ওঠে গোটা চারা বাগান এলাকা। স্থানীয় বাসিন্দাদের পাল্টা অভিযোগ, বাসিন্দাদের অভিযোগ পুরসভাকে বারবার জানিয়েছি, কিন্তু কোনও লাভ হয়নি।’’

হাওড়ার মুখ্য স্বাস্থ্য অধিকর্তা ভবানী দাস বলেন, ‘‘ডেঙ্গিতে মৃত্যুর ঘটনা সরকারি ভাবে জানি না। তবে যদি ঘটে থাকে, সেখানে পুরসভার মশাদমন শাখা গেলে আমাদের পতঙ্গ বিশারদ যাবেন লার্ভা চিহ্নিত করতে। এ ক্ষেত্রে পুরসভাকে এগিয়ে আসতে হবে।’’ পুরসভার কমিশনার বলেন, ‘‘ওই এলাকায় স্বাস্থ্য অফিসারদের দল পাঠানো হবে। কাজে গাফিলতি পাওয়া গেলে উপযুক্ত ব্যাবস্থা নেওয়া হবে।’’
পর পর এভাবে ডেঙ্গি তে মৃত্যু কে কেন্দ্র করে তীব্র চাঞ্চল্য ছড়িয়েছে হাওড়া জুড়ে ।হাওড়া থেকে সত্য জীত দুবে রিপোর্ট

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

− 3 = 2