বিজেপি মন্ডলে তৃণমূলের খাস, নির্বাচন পর্যবেক্ষকের গোপন চ্যাট ফাস

0
2005

২৪ ঘন্টা লাইভ সংবাদদাতা / ব্যারাকপুর / ৯ নভেম্বর:

চলছে ব্যারাকপুর বিজেপির সাংগঠনিক জেলার নির্বাচন । তবে নির্বাচন কে ঘিরে দেখা দিয়েছে ধুন্ধুমার। জানা গিয়েছে আগামী ১৫ নভেম্বর এর মধ্যে সম্মপুর্ণ করতে হবে জেলা জুড়ে সাংগঠনিক নির্বাচন। একুশ টি মন্ডল রয়েছে ব্যারাকপুর সাংগঠনিক জেলায়, বেশির ভাগ জায়গা তেই বদল হচ্ছে পদাধিকারি রা । তবে বিশ্বস্ত সূত্রে জানা গিয়েছে , নতুন কমিটি গুলো তে কিছু মুকুল সমর্থকদের স্থান থাকলেও থাকবে না অর্জুন সমর্থকদের কোনো জায়গা ।অজুহাত অনুসারে কমিটির তে থাকতে গেলে নিয়্যুনতম (৩) বছর পার্টি তে সক্রিয়ভাবে থাকতে হয়।

বিজেপি মন্ডলে তৃণমূলের খাস, নির্বাচন পর্যবেক্ষকের গোপন চ্যাট ফাস 1
DRO দেব কুমার ঘোষ

অর্জুন সিং বা তার সমর্থকরা যোগদান করেছে প্রায় আট মাস আগে। কিন্তু দৃষ্টান্তমূলক একটি ঘটনা স্বরন করে নিতেই হবে যে পার্টির উক্ত নিয়ম কে উপপক্ষা করেই জেলা কমিটিতে স্থান দেওয়া হয়েছিল ভাটপাড়ার অর্জুন বিরোধী বলে পরিচিত নেতা সন্তোষ সিং কে ।

বিজেপি মন্ডলে তৃণমূলের খাস, নির্বাচন পর্যবেক্ষকের গোপন চ্যাট ফাস 2
অর্জুন ও মুকুল রায়ের ফাইল চিত্র

তারমানে বোঝা যাচ্ছে যে ব্যারাকপুর জেলার অভ্যন্তরে অর্জুন সমর্থক বিজেপি কর্মীদের বিরুদ্ধে চলছে চক্রান্ত। তৃণমূল সময় থেকেই মুকুল রায় এবং অর্জুন সিং এর মধ্যে যে রাজনৈতিক প্রতিদ্বন্দ্বীতা রয়েছে তা সবার জানা কথা, এবং নৈহাটির তৃণমূল বিধায়ক পার্থ ভৌমিকে যে মুকুল রায় এর  ঘনিষ্ঠ তা ও অজানা নয়।

বিজেপি মন্ডলে তৃণমূলের খাস, নির্বাচন পর্যবেক্ষকের গোপন চ্যাট ফাস 3
পার্থ ভৌমিক ও শুভ্রাংশু রায়ের ফাইল চিত্র

দেখা গিয়েছিল মুকুলের বিজিপি তে যোগদান করার পর এদৎ অঞ্চলের দায়ভার সামাল দিয়েছিলেন তৃনমুল বিধায়ক অর্জুন সিং।  তখন পার্টি তে কোনঠাসা মুকুল পুত্র শুভ্রাংশু রায় কে সরাসরি মদত দিচ্ছিলেন মুকুল ঘনিষ্ঠ পার্থ ভৌমিক ।
পরিস্থিতির সাথে সাথে বদল হয়েছে দলও এবং বর্তমানে মুকুল আর অর্জুন আবার এসেছেন একই মঞ্চে। । ২জন ই এখন বিজেপি তে । তবে যা আশঙ্কা করা হচ্ছিলো সেই চিত্র উঠে আসছে বর্তমান পরিস্থিতির মধ্যে থেকে।
মানে চলছে মুকুল ও অর্জুনের প্রতিস্পর্ধার লড়াই ।
বিজেপি ২ নেতাই যোগদান করেছে তৃণমূল থেকে বেরিয়ে। তবে মুকুলের যোগদান অর্জুন এর আগে, তাতে মুকুল নিজের প্রভাব ছড়িয়ে দিয়েছিলেন সারা রাজ্য জুড়ে বাদ জাইনি ব্যারাকপুর ও। তার প্রমান যে অর্জুন সিং এর যোগদানের পর একবার ও মুকুল রায় কে মজদুর ভবনে দেখা না গেলেও একাধিকবার অর্জুন সিং কে দেখা গেছে মুকুল রাযের বাড়িতে বিভিন্ন স্তরের নেতা দের সাথে বৈঠক করতে।

বর্তমানে এই সাংগঠনিক নির্বাচন কে কেন্দ্র করে একটি চক্রান্ত দেখা দিচ্ছে। অভিযোগ উঠছিল যে ব্যারাকপুর বিজেপি জেলার পদাধিকারী রা তৃনমূল নেতাদের ইশারায় কাজ করছেন। বিশেষ করে বিজেপি সাংগঠনিক নেতারা তৃনমুল এর বিধায়ক পার্থ ভৌমিক এবং স্থানীয় নেতা পার্থ প্রতিম দাস গুপ্তের সাথে গোপনে যোগাযোগ রেখে চলছেন। আজ এমন ই এক চাঞ্চল্যকর তথ্য ফাঁস করছি আমরা । আজ রয়েছে ব্যারাকপুর সাংগঠনিক জেলার মন্ডল সভাপতি নির্বাচন এবং দেখা যাচ্ছে এই নির্বাচনের দায়িত্বে থাকা (DRO) ‘দেব কুমার ঘোষ’ তার Whatsapp এ তৃণমূল নেতা দের সাথে যোগাযোগ রাখা গোপন তথ্য ফাঁস হয়েগেছে। সেই WhatsApp চ্যাটে দেখা গিয়েছে দেব কুমার বাবু নৈহাটি থেকে টিটাগর পর্যন্ত একটি অজানা প্যাকেট ও মিষ্টির বিনিময়ে মন্ডল সভাপতি দের নাম বেছে নিচ্ছেন।

এই অজানা প্যাকেট ও পার্থ ভৌমিকের নামের উল্লেখ রয়েছে সেই ফাঁস হওয়া গোপন চ্যাট এ।
দেবকুমার বাবুর বিষয়ে জানা গিয়েছে তিনি RSS এর একজন সক্রিয় কর্মী এবং লোকসভা নির্বাচনের পূর্বেই সক্রিয় হয়েছিলেন পার্টিতে। বর্তমানে তিনি ব্যারাকপুর সাংগঠনিক জেলার DRO (Dist. Returning Officer)    তার রমানে কি বিজেপি ব্যারাকপুর সাংগঠনিক জেলার সম্পূর্ন নির্বাচন সঞ্চালিত হলো তৃণমূলের ইশারায় ?
পার্টি কি দেবকুমার ঘোষের উপর ভরসা রাখবেন নাকি নেবেন তার বিরুদ্ধে কড়া কোনো পদক্ষেপ ?
আমরা চোখ রাখবো সেই দিকেই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

83 + = 92